রিটার্ন এবং রিফান্ড পলিসি

আপনি যখনই আপনার অর্ডারের জন্য পেকিউলিয়ার গ্যাজেটসকে বিশ্বাস করেন, তখনই আমরা আপনাকে ধন্যবাদ জানাই। আমরা চাই আপনার কেনাকাটার অভিজ্ঞতা সম্পূর্ণভাবে ঝামেলামুক্ত হোক। আমরা গ্যারান্টি দিচ্ছি যে পেকিউলিয়ার গ্যাজেটসের দেওয়া সমস্ত আইটেম একেবারে নতুন, আসল এবং অব্যবহৃত। আপনি একটি রিকুয়েস্ট ফাইল করতে পারেন যদি আপনি পেয়েছেন পণ্যটি “ক্ষতি” বা “জেনুইন/আসল নয়“। আপনার নোটিশ পাওয়ার পর, আমরা ৭-১০ দিনের মধ্যে আপনার সাথে যোগাযোগ করব।
 
রিটার্ন পলিসি
  1. ম্যানুফ্যাকচারিং ত্রুটির জন্য, আমরা ৩-দিনের রিপ্লেসমেসন্ট প্রদান করি।
  2. পণ্য যদি জেনুইন/আসল না হলে, আপনাকে অবশ্যই ২৪ ঘন্টার মধ্যে আমাদের জানাতে হবে।
  3. যদি কোনও ডেলিভারি প্রদানকারী বা কুরিয়ার আপনাকে শারীরিকভাবে ত্রুটিপূর্ণ, ব্যবহৃত বা ভিন্ন আইটেম পাঠায়। ডেলিভারির পর সাথে সাথেই আপনাকে অবশ্যই জানাতে হবে। এবং, আপনাকে প্যাকেজিং সিল করা পেকিউলিয়ার গ্যাজেটসের ব্র্যান্ডের কন্টেইনার সহ পণ্যটি আনবক্সিং করার ভিডিও তৈরি করুন। আমরা এটি ছাড়া কোনো অভিযোগ গ্রহণ করব না; এটা একটি অত্যন্ত প্রয়োজনীয়।
  4. যদি পণ্যটি ছবি বা পৃষ্ঠার বিবরণ থেকে সম্পূর্ণ আলাদা হয়, তাহলে আপনাকে অবশ্যই ২৪ ঘন্টার মধ্যে আমাদের সাথে যোগাযোগ করতে হবে। আপনি যখন এটি পেয়েছেন, প্যাকেজটি সম্পূর্ণ এবং সিল করা অবস্থায় থাকতে হবে। প্যাকেজের পণ্যটি খোলা হয়েছে এমন অবস্থা পাওয়া গেলে আপনার রিটার্ন এবং রিফান্ড রিকুয়েস্টটি বাদ দেয়া হবে।
  5. আপনি যদি আপনার মন পরিবর্তন করার সিদ্ধান্ত নেন বা একটি হারিয়ে যাওয়া পণ্য খুঁজে পান, তাহলে আপনার কাছে ডেলিভারি প্যাকিং এবং পণ্যটি সংরক্ষণ করার জন্য ২৪ ঘন্টা সময় আছে (যা অবশ্যই সম্পূর্ণ প্যাকেজিং এবং সিল করা অবস্থা্য় থাকতে হবে)
  6. থার্ড পার্টি যেকোনো হার্ডওয়্যার বা ডিভাইস বা অ্যাপ বা সফটওয়্যার এর সাথে কম্প্যাটিবিলিটি ইস্যু যা প্রোডাক্ট এর ডিফল্ট ফিচার নয় এমন ক্ষেত্রে প্রোডাক্ট যদি স্ট্যান্ডার্ড অন্য ডিভাইসে কাজ করে কিন্তু স্পেসিফিক কোন একটি ডিভাইসে কাজ না করলে এমন ক্ষেত্রে প্রোডাক্ট রিটার্ন বা রিফান্ডের সুবিধা পাবেন না।
  7. ক্যাম্পেইন/অফার/ডিসকাউন্ট/গিভওয়ে পণ্যের কোনো রিটার্ন বা রিফান্ড পলিসি নেই। টাকা পেমেন্টের আগে সাবধানে চিন্তা করুন।
দ্রষ্টব্য
  1. ম্যানুফ্যাকচারার পণ্যের গুণমানের জন্য দায়ী। আমরা প্রস্তুতকারক নই বলে আপনি গুণমানের সাথে অসন্তুষ্ট হলে আপনি একটি পণ্য ফেরত দিতে পারবেন না।
  2. পণ্যটি ভালো অবস্থায় থাকলেই কেবল ফেরত দেওয়া নেয়া হয়। অত্যধিক দাগ, ডেন্ট, এবং ক্ষতিগ্রস্ত পণ্যগুলো আপনি ফেরত দিতে পারবেন না।
  3. প্রোডাক্ট রিটার্ন করলে অবশ্যই প্রোডাক্ট পুনরায় বিক্রি যোগ্য অবস্থায় থাকতে হবে, কোন পার্টস মিসিং হলে বা বক্স ক্ষতিগ্রস্ত হলে প্রোডাক্ট রিটার্ন রিসিভ করা হবে না।
  4. সফ্টওয়্যার-সম্পর্কিত সমস্যাগুলি (বাগ, বর্ধিতকরণ) আমাদের সাপোর্ট পলিসির আওতাভুক্ত নয়।
  5. আপনি যদি এমন একটি পণ্যের উপর সীলমোহর ভাঙ্গেন যা অন্যথায় ক্ষতিগ্রস্থ হয়নি, আপনি তা ফেরত দিতে পারবেন না।
  6. আপনি যদি কোনো পণ্য পাঠানো পাঠানোর পরে বাতিল করেন তাহলে আপনাকে আপ + ডাউন ডেলিভারি ফি মোট ২০০ টাকা জরিমানা দিতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের রিফান্ড পলিসি নেই।
  7. পণ্যের আকার, বর্ণনা বা তথ্যে ছোটখাটো ত্রুটি তাৎপর্যের অভাবে উপেক্ষা করা হবে। এই সব আমাদের সাপোর্ট পলিসির বিরুদ্ধে।
  8. গ্রাহক নিরাপদে প্যাকিং এবং আইটেম ফেরত পাঠানোর জন্য দায়ী থাকবে। পেকিউলিয়ার গ্যাজেটসের ঠিকানায় ফেরত দেওয়ার সময় পণ্যগুলি ক্ষতিগ্রস্ত হলে, পেকিউলিয়ার গ্যাজেটসকে দায়ী করা হবে না।
  9. আমরা গ্রাহকদের ঢাকায় আমাদের অফিসে যাওয়ার জন্য আমন্ত্রণ জানাই যাতে তারা তাদের সমস্যাগুলি বর্ণনা করতে পারে এবং দ্রুত সহায়তা পেতে পারে। সমস্যার উপর নির্ভর করে, এটি মাঝে মাঝে প্রয়োজন হতে পারে।
নোট: প্রোডাক্ট পাঠানোর আগে অবশ্যই ডেলিভারির সময় সাথে যা যা পেয়েছে সব কিছু এবং সুন্দর করে বক্স করে র্যাপিং করে পাঠাতে হবে। প্রোডাক্টের বক্সে টেপ লাগানো যাবে না। বক্স না থাকলে প্রয়োজনে পত্রিকার কাগজ দিয়ে তার উপড়ে টেপ লাগিয়ে কুরিয়ারে পাঠাতে হবে। ভালভাবে প্যাকিং না করলে প্রোডাক্ট বা বক্স নষ্ট হলে বা রিসেলেবল কন্ডিশনে না থাকলে রিটার্ন রিকোয়েস্ট একসেপ্ট করা হবে না।
 
রিফান্ড পলিসি
  1. যদি আমরা বিকল্প পণ্য অফার করতে না পারি।
  2. আপনি যদি পণ্যগুলি পাঠানোর আগে অর্ডার বাতিল করার সিদ্ধান্ত নেন।
  3. যদি আপনি একটি পণ্য রিটার্ন করেছিলেন এবং পণ্যটি স্টক নেই।
দ্রষ্টব্য
  1. আমরা আপনার রিটার্ন গ্রহণ এবং প্রসেস করার পরে, বেশিরভাগ রিফান্ড ৭ থেকে ১৫ দিনের মধ্যে সম্পূর্ণরূপে প্রসেস করা হয়।
  2. আপনি যদি আমাদের টাকা পেমেন্টের জন্য একটি ক্রেডিট কার্ড ব্যবহার করেন, আমরা একটি ব্যাংকের ফেরত প্রদানের জন্য অনুরোধ করব, যার জন্য ৭ থেকে ১০ কার্যদিবস সময় লাগবে। (ক্রেডিট কার্ড পেমেন্ট পেতে আবার যে সময় লাগে তা বাণিজ্যিক ব্যাংকগুলির উপর নির্ভর করে)
  3. আপনি যদি বিকাশ, নগদ, রকেট, বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আমাদের টাকা পেমেন্ট করতে চান, আপনার ৭ থেকে ১০ কার্যদিবসের মধ্যে আপনার পছন্দের অ্যাকাউন্টে জমা করা হবে।
  4. ক্রেতাকে অবশ্যই নিশ্চয়তা দিতে হবে যে পণ্যটি নিরাপদে পরিবহন এবং প্যাকেজ করা হয়েছে। (এক্ষেত্রে অবশ্যই পণ্য ও পণ্যের প্যাকেটের গায়ে টেপ বা আঠালো জাতীয় কিছু ব্যবহার করা যাবে না।) পেকিউলিয়ার গ্যাজেটস দ্বারা প্রদত্ত ঠিকানায় ফেরত দেওয়ার সময় আইটেমগুলি ক্ষতিগ্রস্ত হলে, পেকিউলিয়ার গ্যাজেটসকে দায়ী করা হবে না।
  5. যেকোন অসদাচরণ হয় অভিযোগকে সরাসরি উপেক্ষা করা হবে অথবা এর সমাধানে বিলম্ব ঘটাতে পারে। গ্রাহকদের ধৈর্য আমাদের কাছে ব্যাপকভাবে মূল্যবান হয়।
  6. যদি কোনও গ্রাহক তাদের অর্ডারটি পাঠানোর পরে বাতিল করতে চান, তবে কোনও আংশিক টাকা ফেরত বা প্রি-অর্ডার ফেরতযোগ্য নয়।
  7. রিফান্ডের সময় যেকোন প্রকার অর্ডার করা পণ্যের ক্রেতা কোন ক্যাশব্যাক এবং গিফট পেয়ে থাকলে সেটি কাস্টমার থেকে আগে ফেরত নেয়া হবে। ক্যাশব্যাক এর টাকা কেটে বাকি টাকা রিফান্ড করা হবে।
  8. পেমেন্ট পাওয়ার পর যদি গ্রাহক আমাদেরকে ক্রয় বাতিল করার বিষয়ে জানান, তাহলে জরিমানা হিসেবে ৫০ টাকা কেটে নেওয়া হবে; তিনি টাকা ফেরতের জন্য যোগ্য হবেন না, তবে অবশিষ্ট ব্যালেন্স সহ অন্য কোনো পণ্য বেছে নিতে পারবেন।

ডেলিভারি চার্জ কে বহন করবে?

ইনভয়েস ডেট থেকে যদি প্রোডাক্টের ফল্ট ৭ দিনের মধ্যে হলে ডেলিভারি চার্জ আমাদের কাছে পাঠানোর খরচ আপনাকে বহন করতে হবে এবং রিপ্লেস করে সেটি আমাদের খরচ দিয়ে আপনার কাছে আমরা পাঠিয়ে দেবো কিন্তু যদি ওয়ারেন্টি ইস্যু ৭ দিনের পরে হয়। অর্থাৎ উদাহরণ হিসাবে যদি ৬ মাসের ওয়ারেন্টির কোন প্রোডাক্ট ২ মাস পরে ওয়ারেন্টি সাপোর্ট প্রয়োজন হয় সেক্ষেত্রে আপ + ডাউন ডেলিভারি চার্জ আপনাকে দিতে হবে অথবা চাইলে আমাদের অফিস বা পিক আপ পয়েন্টে গিয়ে প্রোডাক্ট দিয়ে আসতে পারেন এবং ইস্যু সলভ হলে আবার গিয়ে নিয়ে আসতে হবে অথবা ডেলিভারি চার্জ এডভান্স করে হোম ডেলিভারি নিতে হবে। তাই প্রোডাক্ট রিটার্ন করার আগে অবশ্যই আপনাকে সম্ভাব্য সব দিক থেকে প্রোপারলি টেস্ট করে কনফার্ম হতে হবে।